৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

ইন্টারন্যাশনাল লিডার এডওয়ার্ড পেলেন আল মামুন রাসেল

স্টাফ রিপোর্টার: গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট কর্তৃক গত ২৩ মার্চ নেপালের কাঠমুন্ডু শহরের নেপাল ট্রু্রিজম বোর্ডে অনুষ্ঠিত নেক্সট জেনারেশন লিডার সামিটে বাংলাদেশের যুবকদের উন্নয়নে কাজ করার জন্য নেক্সট জেনারেশন ইন্টারন্যাশনাল লিডার এডওয়ার্ড পেলেন কুমিল্লা চৌদ্দগ্রাম এর কৃতি সন্তান, জাতীয় বিতর্ক সংগঠন – বাংলাদেশ ডিবেট এসোসিয়েশনের চেয়ারম্যান এডৃভোকেট আল মামুন রাসেল। নেপালের ভাইস প্রেসিডেন্ট সুরেন্দা বাসনাতের নিকট থেকে তিনি এই পুরষ্কার গ্রহণ করেন। উক্ত সম্মলনে Nepal Bangladesh trade relations বিষয়ক সেমিনারে উক্ত বিষয়ে পেপার প্রেজেন্টেশন প্রদান করেন।

পেপার প্রেজেন্টেশনে আল মামুন রাসেল বলেন- সাফটা চুক্তি বাস্তবায়ন, পিটিএ তে সাক্ষর করা ও দুই দেশের নেতাদের রাজনৈতিক সম্পর্কের উর্ধ্বে উঠে অর্থনৈতিক ডিপলোমেসি ঠিক করলে উভয় দেশের বাণিজ্য সর্বোচ্চ পর্যায় পৌছাবে এবং এতে করে উভয় দেশ লাভবান হবে।

আল মামুন রাসেল ইতিপূর্বে মালয়েশিয়ায় আন্তর্জাতিক ভলেন্টিয়ার সংস্থা কর্তৃক সাউথ এশিয়ান ইয়ুথ আইকন এওয়ার্ড ও পেয়েছেন, তিনি একাধারে একজন সফল আইনজীবী, লেখক ও মোটিভেশনাল স্পিকার ও বটে। এবং দক্ষিণ এশিয়া ভিত্তিক যুব সংগঠন সাউথ এশিয়ান ইয়ুথ এসোসিয়েশন(সায়া) এর সভাপতি ছিলেন। সায়ার সভাপতি থাকা অবস্থায় দক্ষিণ এশিয়া যুবকদের উন্নয়নে অনেক কাজ করেছেন তিনি।

উক্ত অনুষ্ঠানে এডভোকেট আল মামুন রাসেলসহ বাংলাদেশের প্রখ্যাত ব্যক্তিত্ব সোলাইমান সোখন, মাননীয় সংসদ ব্যারিস্টার শামীম হায়দার চৌধুরী, জিএলটিএস -এর সিওও- এডভোকেট মাহিন ও ডেপুটি ডিরেক্টর মাহির দাইয়ান,মিস বাংলাদেশ প্রিয়তা ইফতেখার, প্রথম আলোতে কর্মরত হাসনাত তুষারসহ আরও অনেকেই সামাজিক অঙ্গনে ও তরুণ নেতৃত্বে বিশেষ অবদানের জন্য পুরস্কার ও সম্মাননা পদকপ্রাপ্ত হয়েছেন।

উল্লেখ্য আল মামুন রাসেল কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার পৌর সদরের পূর্ব  চান্দিশকরা গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান। তাহার পিতা আবুল হাশেম একজন সাবেক সামরিক কর্মকর্তা এবং মাতা ফিরোজা বেগম চৌদ্দগ্রাম পৌরসভার পরপর তিনবারের নির্বাচিত মহিলা কাউন্সিলর।

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬