৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয় হিজাব কুইন খ্যাত ফেনীর আবিদা সুলতানা হীরা

মুহা. ফখরুদ্দীন ইমন: সামাজিক যোগাযোগ মাধ্যমে খুব জনপ্রিয় হয়ে আলোচনার শীর্ষে রয়েছেন হিজাব কুইন খ্যাত ফেনীর ললনা আবিদা সুলতানা হীরা। সোস্যাল মিডিয়াতে যিনি আবিদা হীরা নামেই বেশ জনপ্রিয়।

জানা গেছে, বেসরকারী বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি (অনার্স) এলএলএম (মাস্টার্স) কমপ্লিট করা চট্টগ্রাম জর্জকোর্ট এর শিক্ষানবীশ আইনজীবি আবিদা সুলতানা হীরা গত লকডাউনে যখন ঘরে বসে অলস সময় পার করছিলেন, ঠিক তখনই তিনি জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম টিকটক ও লাইকীতে ছোট ছোট শিক্ষনীয়, বিনোদনমূলক ভিডিও কন্টেন্ট তৈরী করে আপলোড দিয়ে নিজ প্রতিভা প্রকাশ করেন। তার এ ভিডিও কন্টেন্টগুলো খুব অল্প সময়ের মধ্যে ভিউয়ার্সদের হৃদয়ে দাগ কাটতে সক্ষম হয়। যার ফলস্বরূপ লাইকীতে ইতিমধ্যেই আবিদা হীরার ফলোয়ার্স সংখ্যা ৮.৬৮ মিলিয়ন পার হয়ে গেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এ জনপ্রিয়তা পাওয়ার পর আবিদা হীরা একটি ফেসবুক পেইজ খুলে তার নিজস্ব শিক্ষনীয়, বিনোদনমূলক ভিডিওগুলো সেখানে আপলোড দেন। ফেসবুক পেইজের বর্তমান ভিউয়ার্স সংখ্যাও ক্রমেই বাড়ছে। ইতিমধ্যেই তার নিজস্ব ফেসবুক পেইজে ‘মা’ শিরোনামে আপলোড দেয়া একটি মায়ের গান ২ মিলিয়ন ভিউয়ার্স ছাড়িয়ে গেছে। এ গুণী শিল্পীর আরেকটি ইতিবাচক দিক বা বৈশিষ্ট হলো টিকটক, লাইকী, ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্তমানের বহুল আলোচিত হিজাব প্রথা প্রথম আবিদা হীরাই প্রচলন করেন। এ কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ শিল্পীকে হিজাব কুইন খ্যাতি দিয়েছেন নেটিজেনরা। সবার ভালোবাসা ও সহযোগিতায় আরো এগিয়ে যেতে চান গুণী এ শিল্পী।

লাইকী, ফেসবুক ফলোয়ার্স ও নেটিজেনদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে হিজাব কুইন খ্যাত আবিদা সুলতানা হীরা বলেন, ‘অলস মস্তিস্ক শয়তানের কারখানা। সামাজিক যোগাযোগ মাধ্যমে কাজ করে এখন ঘরে বসে আয়ের সুযোগ রয়েছে। অবসরে অযথা অলস সময় পার না করে যে কোনো কাজের মাধ্যমে নিজের প্রতিভা মেলে ধরা উচিৎ। ইউটিউব, টিকটক, লাইকি, ফেসবুকসহ সব সোস্যাল মিডিয়াতেই একাগ্রতার সাথে কাজ করে যেতে চাই। দর্শকদের ভালোবাসা ও সহযোগিতায় আরো বহুদূর এগিয়ে যেতে চাই’।

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬