২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

চৌদ্দগ্রামে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৫ চালককে জরিমানা-কারাদন্ড

মুহা. ফখরুদ্দীন ইমন: কুমিল্লার চৌদ্দগ্রামে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ভ্রাম্যমান আদালতের বিশেষ অভিযানে গাড়ির প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় এবং ড্রাইভিং লাইসেন্স ব্যতিত গাড়ি চালানোয় তিন চালককে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও অপর ২টি গাড়ির চালককে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার দুপুরে সড়ক পরিবহন আইন-২০১৮ এর ৬৬ ও অন্যান্য সংশ্লিষ্ট ধারায় অভিযুক্ত অপরাধে জড়িত থাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম বাজার অংশে আন্ত:জেলা পরিবহন মদিনা ও যমুনা বাস সার্ভিসের বিরুদ্ধে চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক এ অভিযান পরিচালনা করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক বলেন, লাইসেন্স ব্যতিত, মেয়াদোত্তীর্ণ লাইসেন্সে গাড়ি চালানোয় ২ ড্রাইভারকে ১ মাস করে কারাদন্ড এবং অপর ড্রাইভারকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। এছাড়াও ২টি গাড়ির প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় সংশ্লিষ্ট ড্রাইভারদেরকে ২০ হাজার কওে মোট ৪০ হাজার টাকা জরিমানা অনাদাতে ৩ মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে।

এ সময় তিনি আরও বলেন, আজকের এ অভিযানের মাধ্যমে মহাসড়কে চলমান গাড়িগুলোকে একটি বার্তা দিতে চাই যে, ভবিষ্যতে এসব গাড়ির কাগজপত্র সংক্রান্ত ত্রুটি-বিচ্যুতি, লাইসেন্স সংক্রান্ত জটিলতা নিরসন না করা হলে সড়ক পরিবহন আইনের সর্বোচ্চ শাস্তি প্রয়োগ করে আরও বড় অভিযান পরিচালনা করা হবে।

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬