১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

চৌদ্দগ্রামে উপজেলা সভাপতির বিরুদ্ধে বিএনপি’র বিক্ষোভ

স্টাফ রিপোর্টার : উপজেলা বিএনপি’র সিনিয়র নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলার ইন্ধন, বিরূপ মন্তব্যের প্রতিবাদে কুমিল্লার চৌদ্দগ্রামে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের একাংশের উদ্যোগে বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ সেপ্টেম্বর) উপজেলা বিএনপি’র দলীয় কার্যালয়ে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন জেলা বিএনপি’র সদস্য এ্যাডভোকেট হুমায়ুন পাটোয়ারী। উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব ইসহাক ব্যাপারীর পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি গাজী কবির হোসেন, পৌর বিএনপি’র যুগ্ম আহবায়ক কাজী জসিম, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি হামিদউদ্দিন সুমন, উপজেলা ছাত্রদলের সেক্রেটারী আমিনুল ইসলাম ছুট্টু, বিএনপি নেতা আবদুর রাজ্জাক, রোটা. বিপ্লব চৌধুরী, উপজেলা ছাত্রদলের সহ-সভাপতি মাইনউদ্দিন মজুমদার, স্বেচ্ছাসেবক দল নেতা আনোয়ার হোসেন পিন্টু, বেলাল হোসেন, উপজেলা ছাত্রদল নেতা মীর রিয়াজউদ্দিন, জাহাঙ্গীর আনোয়ার তুহিন, ইমরান হোসেন প্রমুখ।
আলোচনা সভায় বিএনপি নেতারা বলেন, আওয়ামী লীগ থেকে বিএনপিতে যোগ দিয়েই অল্পদিনে উপজেলা বিএনপি’র সভাপতি হয়েছেন কামরুল হুদা। অপরদিকে তার রানিংমেটও জামায়াত থেকে আসা। ফলশ্রুতিতে এদের হাতে বিএনপি সিনিয়র নেতাদের অপমান হওয়া, কর্মীদের লাঞ্চিত করা স্বাভাবিক। শুধু অপমান কিংবা বিরুপ মন্তব্য করেই ক্ষান্ত হয়নি কামরুল হুদা। ইসলামের মৌলিক ইবাদাত নামাজকে নিয়েও কটাক্ষ করেছেন। এছাড়াও ইতোপূর্বেও ওলামা দলের কেন্দ্রীয় এক নেতাকে কাঠমোল্লা, মৌলুভী, মৌলানা বলে কটাক্ষ করেন এ নেতা। ঐ ঘটনায় কামরুল হুদার বিরুদ্ধে থানায় অভিযোগ করেন ওলামা দলের কেন্দ্রীয় নেতা মাওলানা জিয়াউর রহমান।
ফাঁস হওয়া অডিওতে জেলা বিএনপি’র সহ-সভাপতি কাজী নাছিমুল হক, উপজেলা বিএনপি’র সিনিয়র নেতা অলি আহমেদ, গাজী কবির হোসেন, কাজী জসিম, খোরশেদ কবির শিপন, ছাত্রদল নেতা ছুট্টুকে নিয়ে বিরূপ মন্তব্য করায় উপজেলা বিএনপি’র সভাপতি কামরুল হুদার দ্রæত পদত্যাগ এবং চলমান কমিটির বিরুদ্ধে ব্যবস্থা নিতে কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দের প্রতি উদাত্ব আহবান জানানা নেতাকর্মীরা।
উল্লেখ্য চলতি বছরের ৩০শে জানুয়ারী চৌদ্দগ্রাম পৌরসভা নির্বাচনের কয়েকদিন পূর্বে জেলা বিএনপি’র সহ-সভাপতি কাজী নাছিমুল হকের নেতৃত্বে ধানের ধীষের প্রার্থীর পক্ষে অনুষ্ঠিত বিশাল নির্বাচনী প্রচারণায় পুলিশ আতর্কিত হামলা করে। পুলিশের হামলায় উপজেলা বিএনপি’র সিনিয়র নেতৃবৃন্দসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত এবং গ্রেফতার হয়। এ ঘটনায় পুলিশের দায়েরকৃত মামলায় আসামী করা হয় বিএনপি’র সিনিয়র নেতাকর্মীদের। এ ঘটনার অন্তত ৮মাস পরে চৌদ্দগ্রাম উপজেলা বিএনপি’র সভাপতি কামরুল হুদা এবং সেক্রেটারী ইঞ্জিনিয়ার শাহআলম রাজুর কন্ঠের মতো হুবহু একটি অডিও ক্লিপিং ভাইরাল হয়। ভাইরাল হওয়া অডিওতে দেখা যায় কামরুল হুদার কন্ঠের ব্যক্তিটি উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের সিনিয়র নেতৃবৃন্দকে বিকৃত নামে আক্রমন করছেন এবং তাদের বিরুদ্ধে মামলা দায়েরের জন্য সেক্রেটারীকে নির্দেশ দিচ্ছেন। এসময় নামাজ নিয়েও কটাক্ষ করতে দেখা যায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে কামরুল হুদা পক্ষের নেতাকর্মীরা ফাঁস হওয়া অডিওটি সুপার ইডিটিং দাবী করলেও ঘটনায় অভিযুক্ত কামরুল হুদা কিংবা শাহআলম রাজুর পক্ষ থেকে কোন বক্তব্য কিংবা প্রেস বিজ্ঞপ্তি এখন পর্যন্ত পাওয়া যায়নি।
এদিকে অডিও রেকর্ডটি ফাঁস হওয়ার পর মূহুর্ত্বেই ভাইরাল হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয় দলটির নেতাকর্মীদের মাঝে।

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬