৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

সরকারী নিদের্শনা থাকলেও কয়েকটি প্রতিষ্ঠানে নেই ১৫ আগস্টের শোক ব্যানার

স্টাফ রিপোর্টার: সরকারি নির্দেশনা থাকলেও কুমিল্লার চৌদ্দগ্রামে ১৫ আগস্টের ড্রপডাউন ব্যানার অধিকাংশ প্রতিষ্ঠানে ব্যবহার না করায় সচেতন মহলে ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় প্রশাসন-১ শাখার সিনিয়র সহকারী সচিব নাইমা আফরোজ ইমা স্বাক্ষরিত গত ২৭ জুলাই ২০২১ এর একটি জরুরী প্রজ্ঞাপণ সুত্রে জানা যায়, আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে জাতীর জনক শেখ মুজিবুর রহমান এবং ১৫ আগস্টের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের উদ্দেশ্যে সরকারী/অন্যান্য কর্মসূচী প্রতিপালনের পাশাপাশি ১ আগস্ট থেকে সকল সরকারি, আধাসরকারী, স্বায়ত্ত¡শাসিত প্রতিষ্ঠান, স্থানীয় সরকার, শিক্ষা ও বেসরকারী প্রতিষ্ঠান সমুহের ভবনে ড্রপডাউন ব্যানার লাগানোর জন্য নির্দেশনা থাকলেও উপজেলার চৌদ্দগ্রাম পোস্ট অফিস, চৌদ্দগ্রাম বাজারস্থ সোনালী ব্যাংক, কৃষি ব্যাংক, পূবালী ব্যাংকে ১৫ আগস্টের ড্রপডাউন ব্যানারটি লাগানো হয়নি। ১ আগস্ট থেকে ড্রপডাউন ব্যানার লাগানোর কথা থাকলেও মাসের ১১ তারিখেও লাগানো হয়নি ব্যানার। যা সরকারী নির্দেশনার প্রতি এক প্রকার বৃদ্ধাঙ্গলী প্রদর্শনের শামিল। সরকারি নিদের্শনা থাকলেও ড্রপডাউন ব্যানার ব্যবহার না করায় সচেতন মহলে সমালোচনার ঝড় বইছে।

চৌদ্দগ্রাম পোস্ট অফিসের পোস্ট মাস্টার মো: সেলিম মিয়া জানান, ‘আজকে দিনের মধ্যে ড্রপডাউন ব্যানারটি লাগিয়ে নিব’।

এ বিষয়ে সোনালী ব্যাংক চৌদ্দগ্রাম শাখার ম্যানেজার মো: আব্দুর রৌফ জানান, ‘সরকারী পরিপত্রের বিষয়টি আমার জানা আছে। লকডাউনের কারণে ব্যানারটি কুমিল্লা থেকে আসতে বিলম্ব হচ্ছে। আজকালের মধ্যেই ব্যানারটি লাগিয়ে নিব’।

চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মনজুরুল হক জানান, ‘সরকারী প্রজ্ঞাপন অনুযায়ী যারা এখনো শোক ব্যানার লাগায়নি, তাদেরকে পুনরায় অবহিত করা হবে, তারপরেও যদি কোন প্রতিষ্ঠান শোক ব্যানারটি না লাগায়, তখন বিষয়টি খতিয়ে দেখে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে’।

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬