৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

কনকাপৈত ইউপিতে বইছে নির্বাচনী হাওয়া, আগাম প্রচারণায় মাঠে সরব সম্ভাব্য প্রার্থীরা

স্টাফ রিপোর্টার: আগামী ইউপি নির্বাচনকে সামনে রেখে কুমিল্লার চৌদ্দগ্রামের কনকাপৈত ইউনিয়নে বইছে নির্বাচনী হাওয়া। শিক্ষা-দীক্ষা, যোগাযোগ ব্যবস্থা ও সাংস্কৃতিতে এ ইউনিয়ন উপজেলার অন্য ইউনিয়ন গুলো থেকে অনেকটাই এগিয়ে। আর তাই আগাম প্রচারণায় মাঠে সরব সম্ভাব্য প্রার্থীরা। ইউনিয়নের প্রতিটি হাট-বাজার ও চায়ের স্টল সহ সর্বত্রই চলছে এখন নির্বচনী আলোচনা। কনকাপৈত ইউনিয়নের বিভিন্ন গ্রামের সর্বসাধারণের সঙ্গে আলাপ করে জানা যায়, সম্ভাব্য প্রার্থীরা ইতোমধ্যে অনেকটাই দৃশ্যমান। প্রার্থীরা এখন মৃত ব্যক্তির জানাজা, বিয়ের আসর, সামাজিক বিভিন্ন আচার অনুষ্ঠান, এলাকা খেলাধুলার উদ্ধোধনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানসহ রাজনৈতিক কর্মতৎপরতার মাধ্যমে জনগণের কাছাকাছি থাকার চেষ্টা করছেন। সম্ভাব্য প্রার্থীরা স্থানীয় সংসদ সদস্যের দৃষ্টি আকর্ষণের মাধ্যমে নিজের পক্ষে দলীয় মনোনয়ন নেয়ার আকাঙ্খায় ব্যস্ত রয়েছেন।

আসন্ন ৯নং কনকাপৈত ইউনিয়ন পরিষদ নিবার্চন উপলক্ষে মাঠে রয়েছেন বর্তমান চেয়ারম্যান মো: জাফর ইকবাল সহ একাধিক হেভিওয়েট প্রার্থী। তারা নিজ নিজ এলাকায় বিভিন্ন সময় শুভেচ্ছা পোস্টার ও ব্যানার সাটিয়ে আগাম নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। প্রচার-প্রচারণা চালানো প্রার্থীরা হলেন: উপজেলা আ’লীগের প্রভাবশালী সদস্য বর্তমান চেয়ারম্যান মো: জাফর ইকবাল, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো: ইসমাইল হোসেন ভূঁইয়া শাহীন, হিঙ্গুলা হাছানীয়া উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সাংগঠনিক সম্পাদক মো: শরিফুল ইসলাম মজুমদার ফখরুল, বিএনপি থেকে মো: গাজী কবির আহম্মেদ। সৃজনশীল দলীয় ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করতে কেন্দ্রের নির্দেশনা রয়েছে। বিপদের সময় যারা দলের পাশে ছিলেন ইউনিয়ন নির্বাচনে তারা নৌকার টিকেট পাবেন বলে ধারণা করা হচ্ছে।

উপজেলা আ’লীগের প্রভাবশালী সদস্য বর্তমান চেয়ারম্যান মো: জাফর ইকবাল বলেন, “চৌদ্দগ্রামের উন্নয়নের প্রধান রূপকার, সাবেক রেলপথ মন্ত্রী প্রিয় নেতা মো: মুজিবুল হক মুজিব এমপি’র সার্বিক দিক নির্দেশনায় দলীয় নেতাকর্মীদেরকে সাথে নিয়ে এলাকার উন্নয়ন কর্মকান্ড থেকে শুরু করে মাদক নিয়ন্ত্রণ, সমাজে ন্যায় বিচার প্রতিষ্ঠা, ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে আ’লীগ ও অঙ্গ-সংগঠনের কমিটি গঠন, দলীয় কর্মকান্ডে গুরুত্ব সহকারে অংশগ্রহণ সহ জনগণের সুখ-দুঃখের সাথী হয়ে ইউনিয়নটিকে উপজেলার একমাত্র মডেল ইউনিয়নে উন্নীত করার আপ্রাণ চেষ্টা করেছি। সুযোগ পেলে সামনের দিনে অসমাপ্ত কাজ গুলো সমাপ্ত করে ইউনিয়নকে একটি আদর্শ ও নান্দনিক ইউনিয়নে রূপান্তর করবো ইনশাআল্লাহ”।

সাবেক ছাত্র নেতা ও ইউনিয়ন যুবলীগের বর্তমান সাধারণ সম্পাদক মো: ইসমাইল হোসেন ভূঁইয়া শাহিন বলেন, “ছাত্রজীবন থেকে প্রিয় নেতা মুজিবুল হক মুজিব এমপি’র হাত ধরে বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতির সাথে সম্পৃক্ত রয়েছি। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রত্যাশা করছি। আশা করছি তৃণমূলের দাবির প্রেক্ষিতে চৌদ্দগ্রামের উন্নয়নের কান্ডারী মুজিবুল হক এমপি বিষয়টি মূল্যায়ন করবেন”।

হিঙ্গুলা হাছানীয়া উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সাংগঠনিক সম্পাদক মো: শরিফুল ইসলাম মজুমদার ফখরুল বলেন, “ কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সাবেক রেলপথমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো: মুজিবুল হক এমপি’র নেতৃত্বে উন্নয়নের জোয়ারে ভাসছে সমগ্র চৌদ্দগ্রাম। আলকরা থেকে কাশিনগর পর্যন্ত এমন কোন এলাকা নেই যেখানে মুজিবুল হকের উন্নয়নের ছোঁয়া নেই। এমন একজন মহান নেতার সান্নিধ্য পেয়ে আমি নিজেকে ধন্য মনে করছি। যতদিন বেঁচে থাকবো প্রিয় নেতা মুজিবুল হক এমপি’র আদর্শকে বুকে লালন করে এই কনকাপৈত ইউনিয়নবাসীর কল্যাণে নিরলসভাবে কাজ করে যাব ইনশাআল্লাহ্। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রত্যাশা করছি, এ ব্যাপারে প্রিয় নেতা যে সিদ্ধান্ত দিবেন তা আমি সাদরে গ্রহণ করবো”।

এবিষয়ে বিএনপি দলীয় সম্ভাব্য প্রার্থী, উপজেলা স্বেচ্চাসেবক দলের সাধারণ সম্পাদক গাজী কবির বলেন, “কেন্দ্রীয় সিদ্ধান্তের আলোকে বিএনপি’র দলীয় প্রতীকে নির্বাচনে প্রার্থী হতে চাই। অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হলে সাধারণ ভোটারদের সাথে নিয়ে বিজয়ের ব্যাপারে আশাবাদী। নির্বাচনের ব্যাপারে দলীয় সিদ্ধান্তই চূড়ান্ত”।

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬