২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

চৌদ্দগ্রামে বিদেশী নাগরিক ও জাল ডলার তৈরির ৫ সদস্য সহ আটক ৬

স্টাফ রিপোর্টার: কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার ঘাসিগ্রাম থেকে জাল ডলার তৈরির সরঞ্জাম ও প্রতারক চক্রের বিদেশি নাগরিক সহ পাঁচজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। র‌্যাব সূত্রে জানা যায়, এদের মধ্যে একজন বিদেশী নাগরিক রয়েছেন। তার নাম জোসেফ (৪১)। তিনি গিনি দেশের নাগরিক। এছাড়া বাকি চারজন হলেন- উপজেলার ঘাসিগ্রাম এলাকার বাসিন্দা ওদুদ সরকার (৪০), বেলায়েত হোসেন (২৮), বাউল আলামিন দেওয়ান (২৮) ও আলী আশরাফ মিয়া (৩৫)।

শুক্রবার রাতে ঘাসিগ্রাম এলাকায় অভিযান চালিয়ে জাল ডলার তৈরির সরঞ্জামসহ ওই পাঁচজন প্রতারক চক্রের সদস্যকে হাতেনাতে গ্রেফতার করতে সক্ষম হয়েছেন তারা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, তারা দীর্ঘদিন ধরে জাল ডলার তৈরি করে কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে ক্রয়-বিক্রয় করে আসছিল।

অপর দিকে পৃথক অভিযানে একই উপজেলার বীরচন্দ্রনগর এলাকায় অভিযান পরিচালনা করে ২৭৮ বোতল ফেন্সিডিল ও ৩ কেজি গাঁজাসহ ওয়াসিম আকরাম (২৮) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। আটককৃত ওই আসামীদের বিরুদ্ধে চৌদ্দগ্রাম থানায় মাদক ও প্রতারনার আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলে র‌্যাব জানান। মাদক ও প্রতারকের মতো সামাজিক ব্যাধির বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে বলে জানান র‌্যাব-১১, সিপিসি-২ কুমিল্লার কোম্পানী অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব।

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬