৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

চৌদ্দগ্রামে ৪০দিন জামায়াতে নামাজ পড়ে বাইসাইকেল পেল ৬ শিশু-কিশোর

মোঃ বেলাল হোসাইন : কুমিল্লার চৌদ্দগ্রামে টানা ৪০ দিন জামায়াতে নামাজ পড়ার প্রতিযোগীতায় অংশ নিয়ে পুরস্কার হিসেবে ৬টি সাইকেল উপহার পেয়েছে ৬জন শিশু ও কিশোর। প্রবাসীদের উদ্যোগে স্থানীয় মসজিদ কমিটি ও যুবসমাজের আহবানে সাড়া দিয়ে প্রতিযোগীতায় অংশ নেয় উপজেলার গুনবতী ইউনিয়নের দ. রামপুর এলাকার ৩৩জন শিশু ও কিশোর। প্রায় দেড় মাস শেষে প্রতিযোগীতায় ৪০দিন ৫ ওয়াক্ত জামায়াতে নামাজ পড়ার পুরস্কার হিসেবে বিজয়ী ৬জনের হাতে ৬টি সাইকেল তুলে দিয়েছে স্থানীয় মসজিদ কমিটি ও যুবসমাজ।
মঙ্গলবার বাদ মাগরিব স্থানীয় মসজিদ চত্বরে জমকালো আয়োজনে পুরস্কার বিতরণ ও ওয়াজ মাহফিলের মাধ্যমে প্রতিযোগীতায় আরও বিভিন্ন ক্যাটাগরীতে বিজয়ীদের হাতে স্কুল ব্যাগ, অংশগ্রহণকারী সকলকে মেডেল ও বই উপহার তুলে দিয়েছেন অতিথিবৃন্দ।


রামপুর দক্ষিণ পাড়া মসজিদ কমিটির সেক্রেটারী সহিদুল ইসলাম ও সহকারী সেক্রেটারী সাইফুল ইসলাম মিয়াজী জানান, গ্রামের শিশু, কিশোর ও যুবকদেরকে জামায়াতে নামাজ আদায়ে উৎসাহিত করণে রামপুর দক্ষিণপাড়া প্রবাসী গ্রæপের উদ্যোগে এবং সার্বিক সহযোগীতায় ব্যতিক্রমী এ আয়োজন। ইতোমধ্যেই গ্রামে শিশু-কিশোরসহ সর্বস্তরের মানুষের মধ্যে আয়োজনটি ব্যাপক প্রভাব ফেলেছে। মসজিদে জামায়াতে নামাজ আদায়ে শিশু-কিশোরদের, যুবকদের অংশগ্রহণ বেড়েছে। এসময় তিনি আরও বলেন, মানুষকে নামাজে উদ্বুধ্বকরণে এমন ব্যতিক্রমী আয়োজন সকল সমাজেরই করা উচিত। এতে করে নামাজের বিষয়ে সকলের আগ্রহ আরও বৃদ্ধি পাবে।

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬