১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

চৌদ্দগ্রামের উজিরপুরে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

মুহা. ফখরুদ্দীন ইমন: কুমিল্লার চৌদ্দগ্রামে বিট পুলিশিং ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বিকালে চৌদ্দগ্রাম থানা পুলিশের আয়োজনে উপজেলার উজিরপুর ইউনিয়নের মিয়াবাজার তোষণ রফিক বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে এ সভা অনুষ্ঠিত হয়। উজিরপুর ইউপি সদস্য আব্দুল জলিলের সভাপতিত্বে উজিরপুর ইউনিয়ন বিট পুলিশ অফিসার এসআই শামীমের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চৌদ্দগ্রাম থানার পরিদর্শক (অপারেশন) নুরুল বাশার।

এসময় নুরুল বাশার বলেন, ইচ্ছে থাকলেও পুলিশের একার পক্ষে মাদকমুক্ত সমাজ গঠন করা সম্ভব নয়। মাদকমুক্ত সমাজ গড়তে হলে সমাজের সকল শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধভাবে এ লক্ষ্যে প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। পুলিশ যে জনগণের সত্যিকারের বন্ধু তাহা নিশ্চিত করাই পুলিশের অন্যতম লক্ষ্য। জনগণকে সঙ্গে নিয়ে এলাকায় সকল অপরাধ কার্মকান্ড প্রতিরোধ করা হবে। সমাজ থেকে মাদক, সন্ত্রাস, ধর্ষণ, নারী নির্যাতন, বাল্যবিবাহ, চাঁদাবাজি সহ সকল অপরাধের বিরুদ্ধে পুলিশের কঠোর অবস্থানের কথা উল্লেখ করে এসময় তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

এদিকে বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা মো: আব্দুল গফুর বলেন, আমাদের সরকারের একটি অন্যতম শর্ত হলো উন্নয়ন। দেশের স্বাধীনতার সময় আমাদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে পুলিশ যেমন অস্ত্র হাতে তুলে নিয়েছিল। স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। বর্তমান সময়ে দায়িত্ব পালনের মাধ্যমেও তারা প্রমাণ করেছে পুলিশ সত্যিকারার্থেই জনগণের প্রকৃত বন্ধু। তাই প্রকৃত অপরাধিদের বিষয়ে সঠিক তথ্য দিয়ে অপরাধ দমনে পুলিশকে সহযোগিতা করা আমাদের উচিৎ।

এসময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন ইউপি সদস্য মো: আব্দুল হাই, মো: সুরুজ মিয়া, মো: কামরুল ইসলাম, মো: জয়নাল আবদীন, মো: আব্দুল মালেক, মো: আবেদ মিয়া, মো: আহসান সহ এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬