৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

করোনা নিয়ে গীতিকার ও সাংবাদিক সায়ীদ আবদুল মালিকের গান

আলোকিত ডেস্ক: প্রাণঘাতি করোনা ভাইরাসের দাপটে বিষে ভরা ছিল বিদায়ি ২০২০ সাল। জীবন ও মৃত্যুর মাঝামাঝি দাঁড়িয়ে থেকে প্রতি মূহুর্তেই আতংকে দিনাতিপাত করেছেন সারবিশ্বের মানুষ। আর মরণব্যধি করোনা নিয়ে এবার গান লিখেছেন সাংবাদিক ও সময়ের প্রতিশ্রুতিশীল গীতিকার সায়ীদ আবদুল মালিক। ‘করোনা করোনা ধরোনা ধরোনা আমি যে বড় অসহায়/ খোদার করুনা যাচি, করোনা থেকে বাঁচি/ তার রহম ছাড়া নেই কোন উপায়’। সময়োপযোগী এমন কথার গানটি দ্বৈতকণ্ঠে গেয়েছেন জীবনমুখী গানের শিল্পী আমিরুল মোমেনীন মানিক ও এস এ কিরণ। সঙ্গীতায়োজনে ছিলেন মুশফিক লিটু। সুর করেছেন এস এ কিরণ। বর্তমানে গানটির মিউজিক ভিডিওর নির্মাণ কাজ চলছে। ভিডিওর নির্মাণ শেষে খুব শিগগিরই শ্রুতিমধুর এই গানটি একটি ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে বলে জানিয়েছে গীতিকার সায়ীদ আবদুল মালিক।
সম্প্রতি লং প্লে রেকর্ডিং স্টুডিওতে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে। গানটির অন্যতম গায়ক ও সুরকার এস এ কিরণ বলেন, রেকর্ডিংয়ের সময় যারা গানটি শুনেছে তারা সবাই প্রশংসা করেছে। যার কারণে মুক্তির পর গানটি ব্যাপক জনপ্রিয় হবে বলেই আমি আশাবাদ ব্যক্ত করছি। গায়ক আমিরুল মোমেনীন মানিক বলেন, অসাধারণ সুন্দর কথার সময়োপযোগী এমন একটি গান গাইতে পেরে খুবই ভালো লাগছে। রিলিজের পর এটি এই সময়ের একটি সেরা গানের কাতারে উন্নীত হবে বলেই আমি মনে করি।
করোনাকে আমাদের যাপিত জীবনে একটি কালো অধ্যায় উল্লেখ করে গীতিকার সায়ীদ আবদুল মালিক বলেন, প্রাণঘাতি করোনা আমাদের জীবন চলার পথকে থমকে দিয়েছে। বৈশ্বিক এই দূর্যোগে সারাবিশ্বের সকল সেক্টরই ক্ষতিগ্রস্থ হয়েছে। প্রতিদিন অগণিত মৃত্যুর মিছিলে বিশ্বের পরাশক্তির রাষ্ট্রগুলোও যখন কুপোকাত তখন ৫৬হাজার বর্গমাইলের ছোট্ট এই ভূ- খন্ডের প্রিয় স্বদেশও অসহায়। নির্দিষ্ট কোন চিকিৎসা ব্যবস্থা না থাকাতে মহান রাব্বুল আলামিনের করুনাই ছিল একমাত্র অবলম্বন। আর এই উপলব্ধি থেকেই গানটি লেখা।

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬