১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

চৌদ্দগ্রাম পৌরসভা নির্বাচনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী বাবলু মোল্লা

মুহা. ফখরুদ্দীন ইমন: কুমিল্লার চৌদ্দগ্রামে পৌর নির্বাচন আসন্ন। পৌরসভা নির্বাচনে মেয়র পদপ্রার্থী হিসেবে উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মো: মাহবুুবুল হক মোল্লা বাবলু মনোনয়ন প্রত্যাশী। তফসিল ঘোষণা না হলেও আগামী ডিসেম্বরের নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যম সহ এলাকায় গণসংযোগ ও প্রচার প্রচারণায় সরব তিনি। তার পক্ষ নিয়ে ফেসবুকে তার অনুসারীরা প্রচারণা চালাচ্ছেন জোরালোভাবে। উপজেলার পৌরসভাধিন ৬নং ওয়ার্ডের পশ্চিম ধনমুড়ি গ্রামের অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা মরহুম আব্দুল হক মোল্লার বড় ছেলে মো: মাহবুুবুল হক মোল্লা বাবলু। চার ভাই-বোনের মধ্যে বাবলু মোল্লা সবার বড়। নিজের মতই প্রতিষ্ঠিত ব্যবসায়ী তার অপর ভাই। তার জেঠাতো ভাই মরহুম মো: শামসুল হক মোল্লা ছিলেন কুমিল্লা জেলা আ’লীগের প্রভাবশালী সদস্য। জেঠাতো ভাইয়ের রাজনৈতিক পরিচিতির কারণে তিনি ছাত্রজীবন থেকেই চৌদ্দগ্রাম উপজেলা আ’লীগের নেতৃবৃন্দের সু-নজরে ছিলেন সবসময়।

তৎকালীন উপজেলা ছাত্রলীগের প্রভাবশালী নেতা, বর্তমান উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি জিএম মীর হোসেন মীরু এবং উপজেলা আ’লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ভ. ম. আফতাবুল ইসলামের হাত ধরেই তার রাজনীতিতে হাতেখড়ি। ১৯৯৪ সালে নাঙ্গলকোট উপজেলার দায়েমছাতি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ৯৬ সালে চিওড়া সরকারি কলেজ থেকে এইচএসসি এবং ৯৮ সালে একই কলেজ থেকে কৃতিত্বের সাথে ডিগ্রী পাশ করেন। সক্রিয়ভাবে ছাত্র রাজনীতিতে যোগদানের পর উপজেলা পর্যায়ে একাধিক গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করে উচৌদ্দগ্রাম পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন প্রত্যাশী বাবলু মোল্লাপজেলাজুড়ে সু-পরিচিতি অর্জনের পাশাপাশি সাংগঠনিক কর্মকান্ডে রাখেন গুরুত্বপূর্ণ অবদান। ১৯৯৭ থেকে ২০০০ সাল পর্যন্ত উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক, ২০০১ থেকে ২০০৮ সাল পর্যন্ত উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৯ সাল থেকে অদ্যবদি উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক হিসেবে বেশ সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন।

ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে স্থানীয় সাংসদ, সাবেক রেলপথমন্ত্রী মো: মুজিবুল হক মুজিব এমপি’র রাজনৈতিক আদর্শে মনেপ্রাণে দিক্ষা নিয়ে রাজনীতি করে যাওয়া এ নেতা ইতিমধ্যেই ভালো ব্যবহার, অসাধারণ নেতৃত্ব গুণাবলী ও সাংগঠনিক কর্মদক্ষতা দিয়ে পৌরএলাকা সহ সমগ্র চৌদ্দগ্রামের আ’লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মন জয় করে নিয়েছেন। সু-দীর্ঘ রাজনৈতিক ক্যারিয়ারে তিনি স্থানীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থী নির্বাচন করতে বিভিন্ন কেন্দ্রে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। স্থানীয় সাংসদ মো: মুজিবুল হক এমপি’র সার্বিক দিকনির্দেশনায় দলের দুর্দিনে সহায়কের অনন্য ভূমিকায় ছিলেন অসংখ্য অসহায় নেতাকর্মীর পাশে।

যারফলে অসংখ্য নেতাকর্মীর মূখে আজো শোনা যায় দলীয় নেতা-কর্মীদের প্রতি তার ভালবাসাময় সোনালী অতীতের স্মৃতিগাঁথা। বহু রাজনৈতিক চড়াই-উৎরাই পেরোনো মাহবুবুল হক মোল্লা বাবলু বিএনপি-জামায়াত সরকারের ক্ষমতাকালে বিভিন্ন হামলা-মামলার শিকারও হয়েছেন। দলের জন্য নানা প্রকার ত্যাগ-তিতিক্ষার ফলে স্থানীয় সাংসদ মো: মুজিবুল হক এমপি’র অত্যন্ত আস্থাভাজন হিসেবে আছেন গুডবুকে। পৌর এলাকার জনগণের দোয়া ও ভালোবাসা নিয়ে জনসেবা করার মানসে আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন প্রত্যাশা করছেন তিনি।

আসন্ন পৌরসভা নির্বাচনে দলীয় নৌকা প্রতীক নিয়ে মনোনয়ন প্রত্যাশার বিষয়ে একান্ত আলাপকালে মো: মাহবুুবুল হক মোল্লা বাবলু বলেন, “প্রকৃতপক্ষে ছাত্রজীবন থেকেই জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের একজন নগন্য সমর্থক হিসেবে চৌদ্দগ্রামের রাজনীতির রাখাল রাজা, আমার রাজনৈতিক শিক্ষাগুরু, চৌদ্দগ্রামের গণমানুষের আস্থা ও বিশ্বাসের শেষ ঠিকানা, সাবেক সফল রেলপথ মন্ত্রী মো: মুজিবুল হক মুজিব এমপি মহোদয়ের রাজনৈতিক আদর্শে উজ্জীবিত হয়ে বাংলাদেশ আ’লীগের একজন সক্রিয় কর্মী হিসেবে মাঠে কাজ করে যাচ্ছি। প্রিয় নেতার দিকনির্দেশনায় নিজের সামগ্রীক রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা করে আসছি।

সবকিছু বিবেচনা করে প্রিয় নেতা মো: মুজিবুল হক মুজিব এমপি মহোদয় আমাকে আসন্ন পৌর নির্বাচনে দলীয় প্রতীকে প্রার্থী হিসেবে মনোনয়ন প্রদান করলে চৌদ্দগ্রাম পৌরসভার প্রত্যন্ত জনপদে জনকল্যাণমূলক কাজ করে যাবো ইনশাআল্লাহ্। পৌরবাসী আমাকে নির্বাচিত করলে দলীয় নেতাকর্মীদের সাথে আলোচনার মাধ্যমে টেকসই উন্নয়ন, উন্নয়ন কার্যক্রমে একচোখা নীতি বর্জন করে সুষম বন্টননীতি অবলম্বন, বাল্য বিবাহ রোধ, মাদক, সন্ত্রাস, দুর্নীতি-চাঁদাবাজি নিমূল করে সমাজে ন্যায় বিচার প্রতিষ্ঠার মাধ্যমে চৌদ্দগ্রাম পৌরসভাঞ্চলকে পরিকল্পিত আধুনিক পৌরনগরী হিসেবে গড়ে তুলবো। শিক্ষা-সংস্কৃতির সঠিক বিকাশের লক্ষ্যে পৌর এলাকায় একটি আধুনিক মানের বিনোদন পার্ক তৈরী সহ পৌরবাসীর জীবনমানের সার্বিক উন্নয়নে যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করবো।

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬