১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

মাসব্যাপী মানবিক কর্মসূচী পালন করলো আলকরা প্রবাসী কল্যাণ পরিবার

স্টাফ রিপোর্টার: কুমিল্লার চৌদ্দগ্রামে  “আলকরা ইউনিয়ন প্রবাসী কল্যাণ পরিবার” এর উদ্যোগে মাসব্যাপী ধর্মীয় ও মানবিক কর্মসূচি পালন করা হয়েছে। চলিত মাসের শুরুর দিকে কর্মসূচীর উদ্বোধন করেন চৌদ্দগ্রাম উপজেলা আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও আলকরা ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক হেলাল।

এছাড়াও গ্রাম ও অঞ্চলভিত্তিক বাস্তবায়িত কর্মসূচীর বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আলকরা ইউনিয়নের বর্তমান-সাবেক ইউপি মেম্বারবৃন্দ, ইউনিয়নের রাজনৈতিক পদধারী বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ সহ সমাজের বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ। এরই মধ্যে আলকরা ইউনিয়ন প্রবাসী কল্যাণ পরিবার কর্তৃক ঘোষিত ‘ধর্মীয় ও মানবিক কর্মসূচি-২০২০’ এর মাধ্যমে ধর্মীয়ভাবে পুরো ইউনিয়নের ৪০টি শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানে ৩৫টি বৈদ্যুতিক পাখা, ৯০ খন্ড পবিত্র কুরআন শরীফ, ৫টি পানি ছাঁকনি যন্ত্র (ফিল্টার), ২২টি প্লাস্টিক চেয়ার, ১০টি পবিত্র হাদিস গ্রন্থ (১০ খন্ড), ১টি নলকূপের উপরিভাগ, ৪টি বেতের চাঁটাই, ১টি বই রাখার প্লাস্টিক তাক ও নগদ ১০ হাজার টাকা সহ বিভিন্ন প্রকার উপহার সামগ্রী দেয়া হয়েছে।

এছাড়াও মানবিক কর্মসূচির মাধ্যমে পুরো ইউনিয়নের সদ্য প্রয়াত ৮ জন প্রবাসীর পরিবারকে ১ লাখ ২০ হাজার টাকা প্রদান করা হয়েছে। একজন মরহুম সাবেক প্রবাসীর পরিবারকে দশ হাজার টাকা ও দুজন অসুস্থ রোগীর চিকিৎসার জন্য নগদ বিশ হাজার টাকা অনুদান প্রদান করা হয়েছে। সদ্য প্রয়াত ১০ জন প্রবাসীর স্মরণে তাদের পরিবারের হাতে শোক স্বরণিকা (ক্রেস্ট) উপহার তুলে দেয়া হয়। ধর্মীয় ও মানবিক এই কর্মসূচীতে সর্বমোট খরচ হয় প্রায় দুই লাখ নব্বই হাজার টাকা।

এছাড়া একই কর্মসূচীর আওতায় “প্রবাসী কল্যাণ পরিবার” এর পক্ষ থেকে পদুয়া কেন্দ্রীক একটি অসহায় পরিবারকে নগদ ২০ হাজার টাকা, দক্ষিণ আলকরা গ্রামের বাসিন্দা, সাবেক সংযুক্ত আরব আমিরাত প্রবাসী মরহুম আলাউদ্দিনের পরিবারকে নগদ অর্থ প্রদান সহ মস্তিষ্কে টিউমারজনিত কারণে গুরুত্বর অসুস্থ তাহমিনা রিতাকে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

কর্মসূচীর বাইরেও সংগঠনের সদস্য ও উপদেষ্টাগণ পৃথক পৃথকভাবে বিভিন্ন সময় অসহায় মানুষকে ক্ষুদ্র ক্ষুদ্র অর্থ সহায়তা দিয়ে আসছেন। আলকরা প্রবাসী কল্যাণ পরিবারের ধর্মীয় ও মানবিক কর্মসূচীর ব্যাপক প্রশংসার পাশাপাশি ভবিষ্যতেও সংগঠনের সাফল্য ও সমৃদ্ধি কামনা করেন স্থানীয়রা।

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬