২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

চৌদ্দগ্রামে ছাতিয়ানী জনকল্যাণ সংস্থার উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ

স্টাফি রিপোর্টার: কুমিল্লার চৌদ্দগ্রামে রমজান উপলক্ষে “ছাতিয়ানী জনকল্যাণ সংস্থা” এর উদ্যোগে শতাধিক হত-দরিদ্র, অসহায় ও কর্মহীন পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। এতে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, রসুন, ছোলা, খেজুর, মুড়ি ও ডেটল সাবান সহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ছিলো।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সকালে উপজেলার মুন্সীরহাট ইউনিয়নের ছাতিয়ানী গ্রামে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ইফতার সামগ্রী বিতরণ কাজের উদ্বোধরন করেন মুন্সীরহাট ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ও মুন্সীরহাট ইউপি চেয়ারম্যান মো. মাহফুজ আলম।

ছাতিয়ানী জনকল্যাণ সংস্থার আহবায়ক মো. আবুল কালাম কামালের সভাপতিত্বে এবং সংস্থার সদস্য মো. ওমর ফারুক শামীম মোল্লার সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রবীন আ’লীগ নেতা মো. নজরুল ইসলাম মজুমদার খোকন, ছাতিয়ানী শেখ রাসেল স্মৃতি সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি ও বিশিষ্ট আ’লীগ নেতা মমিন মোল্লা, মুন্সীরহাট ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক আলী আক্কাস মজুমদার, বিশিষ্ট আ’লীগ নেতা মো. ফরিদুল ইসলাম মজুমদার, হেলাল মোল্লা, বিশিষ্ট সমাজ সেবক মো. সুরুজ মিয়া পন্ডিত, রফিকুল ইসলাম মজুমদার, আবু তাহের, শাহজাহান মজুমদার, মামুন মজুমদার, সংস্থার সদস্য মো. মাসুম, শাহাদাৎ হোসেন মোল্লা, ইসমাঈল হোসেন মোল্লা, মাসুম বিল্লাহ মজুমদার, ডালিম মজুমদার, রাকিব মজুমদার প্রমুখ।

এসময় বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস থেকে মুক্তি, দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া-মুনাজাত পরিচালনা করা হয়। দোয়া-মুনাজাত পরিচালনা করেন স্থানীয় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মো. জাহাঙ্গীর আলম।

ছাতিয়ানী জনকল্যাণ সংস্থার আহবায়ক মো. আবুল কালাম কামাল বলেন, “ দেশে চলমান করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া মানুষদের জন্য সংস্থার পক্ষ থেকে ইফতার সামগ্রী দেয়ার ব্যবস্থা করা হয়েছে। আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখেও সংস্থার পক্ষ থেকে গরীব-অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণের পরিকল্পনা রয়েছে। সকলের সহযোগিতা নিয়ে সমাজের অবহেলিত, অসহায়দের কল্যাণে জনকল্যাণ সংস্থা কাজ করে যাবে ইন্ শা আল্লাহ্। গরীব মেয়েদের বিয়ে, মেধাবীদের মাঝে বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ, এবং গ্রামের অসহায় পরিবারের গৃহ নির্মাণ বা মেরামতে সহযোগিতা, যুব সমাজকে মাদকের করাল গ্রাস থেকে মুক্ত রাখা সহ সমাজ সংস্কার মূলক সকল কাজে অংশগ্রহণের পরিকল্পনা রয়েছে সংস্থাটির।”

এসময় তিনি ছাতিয়ানী গ্রামের ব্যবসায়ী, প্রবাসী রেমিটেন্স যোদ্ধা সহ জনকল্যাণ সংস্থার ইফতার সামগ্রী বিতরণ কার্যক্রমে যারা শ্রম, মেধা ও অর্থ দিয়ে সহযোগিতা করেছেন তাদের সকলকে ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতেও জনকল্যাণ সংস্থার সকল উদ্যোগের সাথে একাত্ত¡তা পোষণ করে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার আহবান জানান।

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬