২৫শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

চৌদ্দগ্রামে মাদক ক্রয়-বিক্রয়ে বাধা দেয়ায় হামলা, মটর সাইকেল ভাংচুর ও টাকা ছিনতাই

স্টাফ রিপোর্টার: কুমিল্লার চৌদ্দগ্রামে মাদক ক্রয়-বিক্রয়ে বাধা দেয়ায় রিয়াজুর রহমান তামজীদ মজুমদার নামে এক যুবলীগ নেতার উপর হামলা, মটর সাইকেল ভাংচুর ও টাকা ছিনতাই এর অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় ভুক্তভোগি তামজিদ মুজমদার মো. রাশেদ ও মো. মজিব সহ অজ্ঞাতনামা আরো কয়েকজনকে বিবাদী করে চৌদ্দগ্রাম থানায় অভিযোগ দায়ের করেছেন। রাশেদ উপজেলার চিওড়া ইউনিয়নের চিওড়া নতুন পাড়ার আবু বকর ড্রাইভারের ছেলে এবং মজিব একই ইউনিয়নের রামপুর গ্রামের মো. বেচু মিয়ার ছেলে।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত শনিবার (১১ এপ্রিল) রাত আনুমানিক সাড়ে নয়টার দিকে উপজেলার চিওড়া ইউনিয়নের নোয়াপুর গ্রামের মজুমদার বাড়ীর ধোয়া পুকুর পাড়ে কিছু মাদক কারবারি মাদকের কেনাবেচা করছে এমন তথ্যের ভিত্তিতে স্থানীয় যুবলীগ নেতা রিয়াজুর রহমান তামজীদ মজুমদার ঘটনাস্থলে গেলে দেখতে পান এলাকার চিহিৃত মাদক কারবারি রাশেদ ও মোটরসাইকেল চোরের অন্যতম হোতা মজিব সহ অজ্ঞাতনামা আরো ৮/১০জন লোক মাদকের কারবার করছিল। এসময় স্থানীয় যুবলীগ নেতা তামজীদ মজুমদার তাদেরকে এই স্থানে মাদক বেচাকেনা না করতে ও দেশের বর্তমান পরিস্থিতিতে আড্ডা না দেওয়ার জন্যে সতর্ক করে পাশ্ববর্তী শনপুর গ্রামের দিকে গিয়ে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গকে জানিয়ে ফেরার পথে আসামি রাশেদ, মজিব ও তাদের সাথে থাকা সন্ত্রাসীরা পূর্ব পরিকল্পিতভাবে মোটরসাইকেলের গতিরোধ করে ১ লাখ ২০ হাজার টাকা দামের মোটরসাইকেলটিকে এলোপাতাড়ি ভাংচুর করে। এক পর্যায়ে তামজীদ মজুমদারের পকেটে থাকা নগদ ৯০,০০০ টাকা লুট করে নিয়ে যায় তারা।

এসময় তামজীদ মজুমদারের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এলে আসামিরা পালিয়ে যায়। জানা গেছে, আসামি রাশেদ ও মজিবের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় মাদক মামলা সহ মোটরসাইকেল চুরির বহু অভিযোগ রয়েছে। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ সচেতন মহল অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য হামলার শিকার হওয়া প্রতিবাদি এই যুবলীগ নেতা একটি উজ্জ্বল দৃষ্টান্ত বলে উল্লেখ করেছেন স্থানীয় যুবসমাজ ও তরুনরা। পাশাপাশি এলাকার সুশীল সমাজও মাদকের বিরুদ্ধে সমাজের সবাইকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন।

এবিষয়ে চৌদ্দগ্রাম থানার ওসি (তদন্ত) শুভরঞ্জণ চাকমা বলেন, “মোটরসাইকেল ভাংচুর ও টাকা ছিনতাইয়ের ঘটনায় ভুক্তভোগি তামজীদ মজুমদার থানায় এসে অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের তদন্ত চলছে। আসামীদের গ্রেফতারের বিষয়ে পুলিশ তৎপর রয়েছে।”

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬