২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

চৌদ্দগ্রামে করোনা রোগি সনাক্ত, আশেপাশের বাড়িগুলো লকডাউন

স্টাফ রিপোর্টার: কুমিল্লার চৌদ্দগ্রামে মো. আমিনুল ইসলাম (২৭) নামে একজন করোনা রোগি সনাক্ত হয়েছে। সে কুড়িগ্রাম জেলার অলিপুর উপজেলার মৃত মো. আবুল হাশেমের ছেলে। সে পেশায় একজন রাজমিস্ত্রি।

জানা গেছে, দীর্ঘ পাঁচ-ছয় মাস ধরে সে উপজেলার পৌরসভাধিন পূর্ব চাঁন্দিশকরা গ্রামে মো. আলী আকবরের ভাড়া বাসায় মা-বাবা, ভাই-বোন নিয়ে বসবাস করে আসছিলো। গত শনিবার (১১ এপ্রিল) জ¦র-সর্দি-কাশি নিয়ে সে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা গ্রহণ করতে গেলে হাসপাতাল কর্তৃপক্ষ সন্দেহভাজন করোনা রোগি হিসেবে পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করে। বুধবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় রিপোর্টে করোনা পজেটিভ আসলে চৌদ্দগ্রাম উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে তার বাড়ি সহ সমগ্র এলাকাটি (আশেপাশের আরো প্রায় ১৫-২০টি বাড়ী) লকডাউন করে দেয়।

এঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যম সহ আশেপাশের এলাকায় ছড়িয়ে পড়লে উপজেলা জুড়ে আতঙ্ক বিরাজ করছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা, পৌর মেয়র মিজানুর রহমান, চৌদ্দগ্রাম সার্কেল এএসপি সাইফুল ইসলাম সাইফ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ্ আল মাহফুজ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. হাসিবুর রহমান, ওসি (অপারেশন) ত্রিনাথ সাহা, আরএমও ডা. গোলাম কিবরিয়া টিপু, পৌর কাউন্সিলর আব্দুল হালিম সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এবিষয়ে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. হাসিবুর রহমান বলেন, শনিবার নমুনা সংগ্রহের পর আজকে তার রিপোর্ট হাতে পাই। রিপোর্ট পজেটিভ হওয়ায় দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, পৌর মেয়র ও স্থানীয় কাউন্সিলরের সার্বিক সহযোগিতায় তার বাড়ী সহ আশেপাশের এলাকাটি লকডাউন করা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সে স্থানীয়ভাবেই আক্রান্ত হয়েছে। আজকে রাতের জন্য তাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আগামীকাল তাকে আইসোলেশনে পাঠানো হবে এবং তার পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে। এসময় তিনি সকলকে সরকারি নির্দেশনা মেনে যার যার ঘরে অবস্থান করার জন্য আহবান জানান।

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬