২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

বিশ্ব শান্তি সম্মেলনে যাচ্ছে চৌদ্দগ্রামের কৃতি সন্তান আইআইইউসির লিমন

স্টাফ রিপোর্টার: বিশ্ব শান্তি সম্মেলনে অংশ নিতে মালয়েশিয়া যাচ্ছেন চৌদ্দগ্রামের কৃতি সন্তান আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) ইংরেজি বিভাগের শিক্ষার্থী মো. আনোয়ার হোসেন মোল্লা লিমন।

চলতি মাসের ২৬ ফেব্রুয়ারি থেকে ২৯ ফেব্রুয়ারি মালয়েশিয়ার সুলতান ইদ্রিস ইউনিভার্সিটি ও ইউনিভার্সিটি অব টেকনোলজি মালয়েশিয়াতে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। ইউরোপ, আমেরিকা, কানাডাসহ বিশ্বের প্রায় ১০০টি দেশ থেকে ৭০০ জন ইয়ুথ লিডার এই সম্মেলনে অংশগ্রহণ করার কথা রয়েছে। সম্মেলনের মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে:  সংলাপে শান্তি ও বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় ইয়ুথ লিডারদের করণীয়।

এই সম্মেলনে পিস অ্যাডুকেশন, গ্লোবাল সিটিজেনশিপ, উইমেন, পিস অ্যান্ড সিকিউরিটি ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) সহ আরও নানা বিষয়ের ওপর আলোচনা করবে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা ইয়ুথ লিডাররা। চার দিনের এই সম্মেলনে বিভিন্ন দেশ থেকে আগত ইয়ুথ লিডাররা উল্লিখিত বিষয়ে নিজ নিজ দেশের অবস্থান ও করণীয় তুলে ধরবেন।

লিমন টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে এবং বিশ্ব শান্তি রক্ষায় বাংলাদেশের ভূমিকা তুলে ধরবেন। একই সঙ্গে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বিশ্বের ইয়াং লিডারদের করণীয় শীর্ষক সেশনে বক্তব্য রাখবেন।

আনোয়ার হোসেন মোল্লা লিমন চৌদ্দগ্রাম পৌরসভার লক্ষ্মীপুর গ্রামের মৃত ডা. আব্দুল গফুর মোল্লার ছেলে এবং বাংলাদেশের অন্যতম সামাজিক সংগঠন “চ্যারিটি অর্গানাইজেশন অব বাংলাদেশ” এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬