২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

ঐক্যের পথে চৌদ্দগ্রাম উপজেলা বিএনপি, সমন্বয়ে তাহের পলাশী

স্টাফ রিপোর্টারঃ বহু জল্পনা, কল্পনা, দ্বন্ধের অবসান ঘটিয়ে অবশেষে ঐক্যের পথে চৌদ্দগ্রাম উপজেলা বিএনপি। ঐক্যের প্রক্রিয়ায় আবারো সমন্বয়কের ভূমিকায় পরিক্ষীত নেতা, চৌদ্দগ্রাম উপজেলা বিএনপি’র প্রতিষ্ঠাকালীন সদস্য, পৌর বিএনপি’র আহবায়ক জিএম তাহের পলাশী। এদিকে বিরোধ মিমাংশা এবং উভয় গ্রুপ একটেবিলে বসায় চৌদ্দগ্রাম উপজেলার তৃণমুলের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ এবং উদ্দীপনা লক্ষ্য করা যায়। অনেকেই সাধুবাদ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন পোষ্ট করেন।


গত ১৭ই ডিসেম্বর উপজেলা বিএনপি’র দুই গ্রুপের ডাকা পাল্টাপাল্টি সম্মেলন কেন্দ্রীয় হস্তক্ষেপে বন্ধ হয়ে যাওয়ায় কেন্দ্রীয় স্বীদ্ধান্তের আলোকে উভয় পক্ষের সমন্বয়ে কমিটি গঠনের দায়িত্ব পেয়ে গত বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) কুমিল্লার জমজম রেষ্টুরেন্টে উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটির সিনিয়র নেতৃবৃন্দকে নিয়ে আয়োজিত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। কামরুল হুদা গ্রুপ (আহবায়ক) এবং হিরণ মোল্লা গ্রুপ (সিনিয়র যুগ্ম আহবায়ক) এর মধ্যকার দীর্ঘদিনের বিরোধ মিমাংশা এবং সমন্বয়ের মাধ্যমে কমিটি প্রদানের লক্ষ্যে কেন্দ্রীয় নির্দেশনার আলোকে আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, কেন্দ্রীয় বিএনপি’র সহ-সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, আব্দুল আউয়াল খাঁন, ড্যাব নেতা ডাঃ একেএম মহিউদ্দিন ভূঁইয়া মাছুম, তিতুমীর কলেজের সাবেক ভিপি মোঃ হানিফ। মতবিনিময় সভায় চৌদ্দগ্রাম উপজেলা বিএনপি’র আহবায়ক কামরুল হুদা, সিনিয়র যুগ্ম আহবায়ক সাজেদুর রহমান মোল্লা হিরণ, পৌর বিএনপি’র আহবায়ক জিএম তাহের পলাশীসহ উপজেলা বিএনপি’র যুগ্ম আহবায়কবৃন্দ উপস্থিত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে জিএম তাহের পলাশী ও উপজেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক আবু তাহের মজুমদার জানান, রুদ্ধশ্বাস মিটিংয়ে সভাপতি’র বিষয়ে সবাই একমত পোষন করে। কিন্তু সাধারন সম্পাদক পদে একাধিক প্রার্থীতা থাকায় কেন্দ্রীয় বিএনপি নেতা ও চেয়ারপার্সনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া বিষয়টি সমন্বয়ে তাহের পলাশীকে দায়িত্ব দিয়ে বলেন, একমাত্র তাহের পলাশীর পক্ষ্যেই সম্ভব দীর্ঘদিনের এই বিরোধ মিমাংশা করা।

উল্লেখ্য গত ২০১৭ সালে ৮ই ফেব্রুয়ারী কামরুল হুদাকে আহবায়ক, সাজেদুর রহমান মোল্লা হিরণকে সিনিয়র যুগ্ম আহবায়ক, ইঞ্জিনিয়ার শাহ আলম রাজুকে সদস্য সচিব করে চৌদ্দগ্রাম উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটি গঠন করা হয়। একই সময় উপজেলা বিএনপি’র সর্বশেষ কমিটির সভাপতি জিএম তাহের পলাশীকে আহবায়ক, এয়াছিন পাটোয়ারীকে ১নং যুগ্ম আহবায়ক এবং সাবেক কমিশনার হারুনুর রশিদকে সদস্য সচিব করে পৌর বিএনপি’র আহবায়ক কমিটি ঘোষনা করে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি।

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬