২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

চৌদ্দগ্রামে ভোক্তা অধিকারের অভিযান, ডে-নাইট ফার্মেসীকে ২০ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার: কুমিল্লার চৌদ্দগ্রামে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা জেলা শাখার সহকারী পরিচালক মো. আসাদুল ইসলাম এর নেতৃত্বে এবং চৌদ্দগ্রাম থানা প্রশাসনের সহযোগিতায় সোমবার (২১ অক্টোবর) সকালে এক অভিযান করে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে অবস্থিত ডে-নাইট ফার্মেসীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় জরিমানার ২৫ শতাংশ হিসেবে ৫ হাজার টাকা অভিযোগকারীকে প্রদান করা হয়।

জানা যায়, গত বৃহস্পতিবার (১৭ অক্টোবর) কুমিল্লা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে মো. সাইদুল হক নামে এক ভোক্তার অভিযোগের প্রেক্ষিতে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযোগ সূত্রে জানা যায়, গত মঙ্গলবার (১৫ অক্টোবর) অভিযুক্ত ফার্মেসী (ডে-নাইট ফার্মেসী) থেকে অভিযোগকারী কিছু ঔষধ ক্রয় করে এবং তা থেকে দুই ডোজ ঔষধ সেবনও করে। ঔষধ সেবনের পরে শরীরে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হলে সে দেখতে পায় ক্রয়কৃত ঔষধ গুলো মেয়াদোত্তীর্ণ। পরে সে ভোক্তা অধিকারে অভিযোগ দায়ের করে।

এবিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা জেলা শাখার সহকারী পরিচালক মো. আসাদুল ইসলাম বলেন, “সাধারণ ভোক্তাদের অধিকার সংরক্ষণে নিরলসভাবে কাজ করছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সাইদুল হক নামের এক ভোক্তার অভিযোগের প্রেক্ষিতে অভিযান পরিচালনা করে অভিযোগের সত্যতা পাওয়া গেলে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে অবস্থিত ডে-নাইট ফার্মেসীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ফার্মেসী থেকে অনেকগুলো মেয়াদোত্তীর্ণ ঔষধ জব্দ করা হয়।”

এছাড়াও একই দিন চৌদ্দগ্রা‌ম বাজা‌রের পেঁয়া‌জের বাজার তদার‌কি করা হয়। এসময় মেয়াদ উত্তীর্ণ প্রাণ গুড়া মসলা বিক্র‌য়ের অ‌ভি‌যো‌গে মেসার্স ভূঁইয়া এন্ড সন্স‌কে ৫,০০০ টাকা, মূল্য তা‌লিকা না থাকায় মেসার্স জয় রাম ভান্ডার‌কে ৩,০০০ টাকা এবং অ‌বৈধ বি‌দেশী‌ কস‌মে‌টিক্স বিক্রয় করার দায়ে মেসার্স মিতালী ট্রেডার্স‌কে ৫,০০০ টাকাসহ মোট তিনটি প্র‌তিষ্ঠান‌কে ১৩,০০০ টাকা জ‌রিমানা করা হয়। জেলা মা‌র্কে‌টিং অ‌ফি‌সের বাজার প‌রিদর্শক মো: আলমগীর হো‌সেন এবং এসআই আ‌রি‌ফুর মাওলার নেতৃ‌ত্বে চৌদ্দগ্রাম থানা পু‌লি‌শের এক‌টি টিম এ কা‌জে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা জেলা শাখার সহকারী পরিচালক মো. আসাদুল ইসলাম।

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬