২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

যুক্তরাষ্ট্রে চৌদ্দগ্রাম সোসাইটি’র সভাপতি কাজী এনাম, সেক্রেটারী কামরুল হাসান

স্টাফ রিপোর্টার: যুক্তরাষ্ট্রে বসবাসরত চৌদ্দগ্রামবাসীদের সংগঠন চৌদ্দগ্রাম সোসাইটি’র (ইনক) সভাপতি নির্বাচিত হয়েছেন বিশিষ্ট সামাজিক ব্যক্তিত্ব, কাজী এনাম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চৌদ্দগ্রামের কৃতিসন্তান কাজী এনামুল হক। ৪ অক্টোবর শুক্রবার সন্ধ্যায় নিউইয়র্কের কুনি আইল্যান্ড পাঞ্জাব পার্টি হলে অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে বসবাসরত চৌদ্দগ্রামবাসীর মিলন মেলায় সর্বসম্মত দুই বছর মেয়াদী নতুন কমিটি গঠিত হয়েছে। ২১ সদস্য বিশিষ্ট কমিটির সভাপতি কাজী এনামুল হক, সেক্রেটারী কামরুল হাসান। নব নির্বাচিত কমিটিকে শপথ পাঠ করান সাবেক যুগ্ন সচিব চৌদ্দগ্রামের কৃতি সন্তান আবু তাহের চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নিউইয়র্কে আগত চৌদ্দগ্রামের প্রথম প্রবীন ব্যক্তি শাহ আলম ভূইয়া। বক্তব্য রাখেন ৯০ দশকের আগে আগত নিউইয়র্কে বাংলাদেশ সোসাইটির ট্রাষ্টিবোর্ড মেম্বার এমদাদুল হক কামাল, বিশিষ্ট ব্যবসায়ী কাজী আবদুর রাজ্জাক, দেলোয়ার ষ্টেট থেকে আগত চৌদ্দগ্রামের প্রবীন ব্যক্তি বেলায়েত হোসেনসহ নিউইয়র্কে বসবাসরত চৌদ্দগ্রামের প্রবীন প্রবাসীগণ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন চৌদ্দগ্রামের কৃতি সন্তান মাহবুব আলম, শাহজাহান সিরাজী ও করিম চৌধুরী। অভিষেক অনুষ্ঠানে ৯০ দশকে আগত চৌদ্দগ্রামের প্রবীন ব্যক্তিদের ক্রেষ্ট দিয়ে সম্মাননা করা হয়। এমদাদুল হক কামাল বলেন, নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রে বহু চৌদ্দগ্রামবাসীর বসবাস। কিন্তু আমাদের কোন সংগঠন নেই। আজ আমরা নবীন নেতৃত্বের হাতে চৌদ্দগ্রামবাসীকে একত্রিত করতে চাই।

নব নির্বাচিত সভাপতি কাজী এনামুল হক বলেন, আমার উপর যে দায়িত্ব তুলে দেয়া হয়েছে তার জন্য আমি সকলের নিকট কৃতজ্ঞ। আমি বয়স ও অভিজ্ঞতায় নতুন। প্রবীন মুরুব্বীদের পরামর্শ নিয়ে প্রবাসী চৌদ্দগ্রামবাসীর সার্বিক সহযোগীতায় কাজ করে যাবো ইনশাল্লাাহ। প্রথমবারের মত চৌদ্দগ্রামবাসীর এই মিলন মেলায় নিউইয়র্ক ও আশে পাশের ষ্টেট থেকে ৫ শতাধিক নারী পুরুষ অংশ নেন।

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬