২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

চৌদ্দগ্রামে ১২০ বস্তা নিষিদ্ধ পলিথিনসহ ট্রাক চালক-হেলপার আটক

স্টাফ রিপোর্টার: ট্রাকভর্তি করে ১২০ বস্তা নিষিদ্ধ পলিথিন নিয়ে ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার পথে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) গাড়িসহ ট্রাক চালক ও হেলপারকে আটক করেছে হাইওয়ে পুলিশ। আটকৃতরা হলো: টাঙ্গাইলের মধুপুর উপজেলার পিরোজপুর গ্রামের ওমর আলী মন্ডলের ছেলে আনিসুর রহমান ও হেলপার একই উপজেলার পঁচিশা গ্রামের সাদর আলীর ছেলে আবু সাঈদ। পরে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ রানা চালক ও হেলপারকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, ঢাকা থেকে একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-২২-৩২৫৪) ভর্তি করে নিষিদ্ধ ১২০ বস্তা পলিথিন নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা করে। পথিমধ্যে মহাসড়কের মিয়াবাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির সামনে ইনচার্জ আবুল কালাম আজাদের নেতৃত্বে পুলিশের একটি টিম ট্রাকটি আটক করে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা ও পরিবেশ অধিদপ্তর কুমিল্লার উপ-পরিচালক কামরুজ্জামান সরকার ঘটনাস্থলে উপস্থিত হন। এসময় ভ্রাম্যমাণ আদালত চালক ও হেলপারকে ১০ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেয়।

আটককৃত নিষিদ্ধ পলিথিন পরিবেশ অধিদপ্তরে জমা রাখা হয়েছে। সেখান থেকে আটককৃত নিষিদ্ধ পলিথিন গুলো সমাজসেবা মন্ত্রণালয়ের অধীনে প্রতিবন্ধী দ্বারা পরিচালিত মুক্তি প্রকল্পে হস্তান্তর করা হবে বলে জানান পরিবেশ অধিপ্তরের উপ-পরিচালক কামরুজ্জামান সরকার।

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬