১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

চৌদ্দগ্রামে আসামিরা জামিনে এসে মামলার স্বাক্ষীকে হত্যা চেষ্টার অভিযোগ

স্টাফ রিপোর্টার: কুমিল্লার চৌদ্দগ্রামে হামলা মামলায় আদালত থেকে জামিনে এসে স্বাক্ষীকে হত্যার উদ্দেশ্যে হামলা করেছে প্রতিপক্ষের লোকজন। উপজেলার কনকাপৈত ইউনিয়নের দৌলতপুর ও চিওড়া ইউনিয়নের তৈয়াশার গ্রামে হামলার পৃথক ঘটনা ঘটে। আবারও হামলার আতঙ্কে ভুগছেন ভুক্তভোগীরা। থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা গেছে, দুই বছর ধরে চিওড়া ইউনিয়নের তৈয়াশার গ্রামের আবদুল হান্নান ও মোহাম্মদ উল্লাহর পরিবারের মাঝে বসতবাড়ির সম্পত্তি নিয়ে বিরোধ চলে আসছিল। এনিয়ে আবদুল হান্নান মোহাম্মদ উল্লাহ গংয়ের বিরুদ্ধে আদালতে এলএসটি মামলা করে। মামলাটি প্রত্যাহার না করায় মোহাম্মদ উল্লাহ গং গত শুক্রবার (১৪ সেপ্টেম্বর) দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে আবদুল হান্নানের পরিবারের উপর হামলা করে। এতে আবদুল হান্নান, হোমিও চিকিৎসক এনামুল হক মোল্লা, কাজল বেগম, নাজমুল হোসেন ও মরিয়ম বেগম আহত হয়। এছাড়াও হামলাকারীরা স্বর্ণের চেইনসহ মূল্যবান মালামাল লুট করে। স্থানীয়রা আহতদের উদ্ধার শেষে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়। পরে তাদেরকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় আবদুল হান্নান বাদি হয়ে মোহাম্মদ উল্লাহ ও মো. শিপনসহ চারজনের নাম উল্লেখ পূর্বক থানায় মামলা করে। ওই মামলায় স্বাক্ষী হন আবদুল হান্নানের আত্মীয় তারাশাইল বাজারের হোমিও চিকিৎসক ও ইউনিয়ন আ’লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক এনামুল হক মোল্লা। এতে ক্ষীপ্ত হয়ে রোববার (২২ সেপ্টেম্বর) রাতে ডা. এনামুল হক মোল্লা বাড়ি ফেরার পথে বিবাদী পক্ষের অস্ত্রধারী লোকজন আতাকরা-ধোড়করা সড়কের দৌলতপুর এলাকায় তাঁর উপর অতর্কিত হামলা চালিয়ে হত্যার চেষ্টা করে।

এ সময় মোটর সাইকেলের পিছনে থাকা তার ভাগ্নে নাজমুল ইসলামও আহত হন। খবর পেয়ে স্থানীয়রা আহত দুইজনকে উদ্ধার শেষে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়। আশঙ্কাজনক অবস্থায় ডা. এনামুল হক মোল্লাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। স্থানীয়রা অবিলম্বে ডা. এনামুল হক মোল্লার উপর হামলাকারীদের গ্রেফতারের জন্য পুলিশ প্রশাসনের নিকট জোর দাবি জানিয়েছেন।

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬