১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

চৌদ্দগ্রামে বাতিসায় সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার: কুমিল্লার চৌদ্দগ্রামে নিরাপদ সড়কের দাবিতে সড়ক অবরোধ করেছে নানকরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা। শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে উপজেলার বাতিসা ইউনিয়নের নানকরা-তারাশাইল সড়কের নানকরা নামক স্থানে নানকরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর মেধাবী ছাত্রী ও পাশ্ববর্তী বসন্তপুর গ্রামের মো. হারুনুর রশিদ ভূঁইয়ার মেয়ে মোসা. তাবাসসুম (১২) কে তারাশাইলগামী অজ্ঞাতনামা বেপরোয়া গতির একটি সিএনজি ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে সে গুরুত্বর আহত হয়। তাৎক্ষণিক স্থানীয়রা তাকে উদ্ধার করে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এখনো সে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এঘটনায় বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে নিরাপদ সড়কের দাবিতে প্রায় ২ ঘন্টা স্থানীয় সড়কটি অবরোধ করে এবং প্লেকার্ড হাতে নিয়ে মানববন্ধন করে। এসময় সড়কটিতে যান চলাচল বন্ধ ছিল। পরে স্থানীয় এলাকাবাসীসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ শিক্ষার্থীদের এই দাবির সাথে একাত্ত্বতা পোষন করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে যথাযথ ব্যবস্থা নিতে বিষয়টি নিয়ে আনুষ্ঠানিকভাবে আবেদন জানানোর কথা বলে শান্তনা দেন তাদেরকে। পরে শিক্ষার্থীরা সড়কটি যান চলাচলের জন্য ছেড়ে দেয়।

এবিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হাসনাহেনা চৌধুরী জানান, ইতিপূর্বে সড়কটিতে দু’টি গতিনিরোধক থাকা স্বত্ত্বেও বেপরোয়া গতিতে যান চলাচল করার কারণে কয়েকটি দুর্ঘটনা ঘটেছে। গত জুলাই মাসের শেষের দিকে রাফসান (১০) নামে চতুর্থ শ্রেণীর এক ছাত্র সড়ক দুর্ঘটনার কবলে পড়ে হাত-পা ভেঙ্গে এখনো বিদ্যালয়ে আসতে পারছেনা। এছাড়াও তৃতীয় শ্রেণীর ইমতিয়াজ হোসেন হাসনাত ও মীম নামে আরো দুইজন শিক্ষার্থী সড়ক পারাপারের সময় একই স্থানে দুর্ঘটনার কবলে পড়ে। এবিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬