১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

অনুর্ধ্ব-২৩ দলে স্থান পেলো চৌদ্দগ্রামের কৃতিসন্তান অংকন

মো. বেলাল হোসাইন: পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ভারত সফরে যাওয়া অনুর্ধ্ব-২৩ দলে ডাক পেয়েছেন তরুণ উইকেটকিপার ও ডানহাতি ব্যাটসম্যান মাহিদুল ইসলাম ভূঁইয়া অংকন। বিসিবি কর্তৃক ঘোষিত ১৫ সদস্যের দলে প্রথমবারের মতো স্থান করে নিয়েছেন অংকন।

এর আগে সে অনুর্ধ্ব-১৯ দল, বাংলাদেশ এ দল, খুলনা টাইটান্স ও বর্তমানে ইমাজিং দলে খেলছেন নিয়মিত। ভারতে অনুর্ধ্ব-২৩ দলের সাথে প্রথম ওডিআই ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৯ সেপ্টেম্বর। এরপর ২১, ২৩, ২৫ ও ২৭ সেপ্টেম্বর বাকী চারটি ম্যাচ ভারতের বিভিন্ন ষ্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। মাহিদুল ইসলাম অংকন চৌদ্দগ্রাম উপজেলার কনকাপৈত ইউনিয়নের শাহজাহানপুর গ্রামের আব্দুল মান্নান ভূঁইয়ার ছেলে। অনুর্ধ্ব-১৯, এ দল, ইমার্জিং দলসহ বিভিন্ন দলে খেলে আসা অংকন প্রত্যেক পর্যায়েই রেখেছেন প্রতিভার স্বাক্ষর।

প্রথম শ্রেণির ক্রিকেটে তার স্ট্রাইক রেট ৫৩.৩৬, সর্বোচ্চ রান- ৪৭, লিষ্ট এ-তে স্ট্রাইক রেট- ৬৯.৭২, সর্বোচ্চ রান- ১১৫। টি-২০ তে স্ট্রাইট রেট ৯২.৬৮, সর্বোচ্চ রান ৩৪। ধারাবাহিক ভালো খেলার ফলাফল হিসেবে সাইফ হাসান, জাকির হাসানসহ পরিচিত অনেক তরুনের পাশাপাশি অনুর্ধ্ব-২৩ দলে জায়গা করে নিয়েছেন অংকন।

এদিকে জাতীয় অনুর্ধ্ব-২৩ দলে স্থান পাওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দনের জোয়ারে ভাসছেন অংকন। তাকে অভিনন্দন জানাচ্ছেন চৌদ্দগ্রামের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। তার গ্রামের বাড়ি কনকাপৈত ইউনিয়নের অনেকেই লিখেছেন, অনুর্ধ্ব-২৩ দলে স্থান পাওয়ায় কনকাপৈতবাসীসহ সমগ্র চৌদ্দগ্রামবাসি তার এ অর্জনে অত্যন্ত আনন্দিত। অনেকেই প্রত্যাশা রাখেন অতি দ্রুত সময়েই অংকন স্থান করে নিবেন জাতীয় ক্রিকেট দলে। মেধার স্বাক্ষর রাখবেন আন্তর্জাতিক পরিমন্ডলেও।

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬