৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

চৌদ্দগ্রামে মৈত্রী’র উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপ ক্যাম্পেইন অনুষ্ঠিত

আলোকিত রিপোর্ট: “রক্তদান মানবীয় গুণ, রক্তদানে এগিয়ে আসুন” এই মূলমন্ত্রকে সামনে রেখে কুমিল্লার চৌদ্দগ্রামে মানবিক সংগঠন “মৈত্রী” এর উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন” অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২ সেপ্টেম্বর) উপজেলার মিয়াবাজার ডিগ্রী কলেজে এ উপলক্ষে আয়োজিত দিনব্যাপী অনুষ্ঠিত ফ্রি ব্লাড গ্রুপ ক্যাম্পেইনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর শুভ উদ্বোধন করেন মিয়াবাজার ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. রহমত উল্লাহ্ বাবুল।

সংগঠনের সভাপতি মো. ফারুক সানীর সভাপতিত্বে, সংগঠনের স্থায়ী পরিষদের সদস্য এম জি শাহ্ আলমের পরিচালনায় ও সাংগঠনিক সম্পাদক আবু হানিফের সঞ্চালনায় ক্যাম্পেইনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য মো. নাঈমুল হক, মো. সালেহ আহমেদ, মো. আব্দুর রহমান, সুমন, রায়হান, শাওন, জানে আলম, ফারুক, মাসুদ, মামুন, রাজু, সীমা, রিমা, মীম, লিজা, তুষার, সায়েম, জুয়েল প্রমুখ।

সংগঠনের কার্যকরী পরিষদের সার্বিক তত্ত্বাবধায়নে দিনব্যাপী এ কর্মসূচিতে কলেজের শিক্ষার্থীসহ এলাকার সাধারণ মানুষের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মত। এসময় রক্তের গ্রুপ জানা থাকার গুরুত্ব, রক্তদানের উপকারীতা বর্ণনা করে উৎসাহ প্রদান, অসহায় রোগিদের জন্য রক্তদানের ব্যবস্থা করা, গর্ভবতী মায়েদের জন্য আগাম রক্ত জোগাড় করে রাখার গুরুত্বসহ নানাদিক নিয়ে ক্যাম্পেইনে অংশগ্রহণকারী শিক্ষার্থী ও সাধারণ মানুষকে সচেতন করা হয়।

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬