২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

“বিডি ক্লিন” চৌদ্দগ্রাম শাখার উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান

স্টাফ রিপোর্টার: “পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে” এই স্লোগানকে বুকে ধারণ করে পরিচ্ছন্ন ও জীবানুমুক্ত বাংলাদেশের স্বপ্ন নিয়ে প্রতিষ্ঠিত সম্পূর্ণ অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন “বিডি ক্লিন” চৌদ্দগ্রাম শাখার উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।

বৃহস্পতিবার (২২ আগষ্ট) সকালে চৌদ্দগ্রাম এইচ জে পাইলট সরকারী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে এ উপলক্ষে আয়োজিত পরিচ্ছন্নতা অভিযানে অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক রূপম সেন গুপ্ত, সাপ্তাহিক “আলোকিত চৌদ্দগ্রাম” এর প্রধান প্রতিবেদক সাংবাদিক মুহা. ফখরুদ্দীন ইমন, সাপ্তাহিক “চৌদ্দগ্রাম সংবাদ” এর প্রতিনিধি সাংবাদিক মো. সেলিম, ডা. ইউসুফ হোসাইন সুমন।

“বিডি ক্লিন” কুমিল্লা জেলা সমন্বয়ক মো. মোসলেহ্ উদ্দীন শান্ত’র সভাপতিত্বে পরিচ্ছন্নতা অভিযানে এসময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সহ-জেলা সমন্বয়ক মো. হুমায়ুন রশিদ রাজীব, উপ-জেলা সমন্বয়ক (আইটি এন্ড মিডিয়া) মো. আব্দুর রহমান, উপ-জেলা সমন্বয়ক (লজিস্টিক) মো. হাসিবুর রহমান শুভ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা কমিটির অন্যতম মনিটর মো. ফজলুর রহমান রুপু, মোসা. নুসরাত সুমাইয়া, মো. আফ্রিদী, জেলা কমিটির সদস্য মোসা. ইসমত আফরিন, বিল্লাল, রাজু, জুয়েল, সাজ্জাদ, ইমন, তানভির, মোশাররফ, কিবরিয়া, চৌদ্দগ্রাম উপজেলা শাখার সদস্য মো. শহিদুল ইসলাম, এসএল এ সুমন, আল-আমিন, ইমন, রিয়াজ, জ্যোতি, বৃষ্টি, রেবেকা প্রমুখ।

প্রায় ৮০ জন সদস্যদের উপস্থিতিতে ইভেন্টের শুরুতে পরিচিতি পর্ব, আলোচনা ও শপথ বাক্য পাঠ শেষে বিদ্যালয় আঙ্গিনা পরিস্কার-পরিচ্ছন্ন করা হয়। পরিচ্ছন্নতা অভিযানে বিদ্যালয়ের শিক্ষার্থীরাও অংশগ্রহণ করে।

উল্লেখ্য, যত্রতত্র ময়লা-আবর্জনা ছুঁড়ে ফেলার মানসিকতা বা অভ্যাস পরিবর্তনের জন্য ডাস্টবিন ব্যবহারে জনসচেতনতা বৃদ্ধির মাধ্যমে পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত বাংলাদেশ গড়ে তোলার মহান লক্ষ্যকে সামনে রেখে এবং বহির্বিশ্বের কাছে বাংলাদেশকে অন্যতম পরিচ্ছন্ন রাষ্ট্রের মর্যাদা স্থাপনসহ বাংলাদেশের প্রতিটি নাগরিককে বিশ্বব্যাপী আদর্শ-সুনাগরিক হিসেবে পরিচিত করার প্রয়াসে সংগঠনটি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। প্রথমদিকে বিভাগীয় পর্যায়ে কার্যক্রম শুরু করলেও ইতিমধ্যে জেলা, উপজেলা সহ প্রত্যন্ত অঞ্চলে এই সংগঠনটির কার্যক্রম চলছে। ২০১৬ সালের ৩ জুন প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী এই সংগঠনের বর্তমান সদস্য সংখ্যা প্রায় ২০,০০০ জন।

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬