৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

চৌদ্দগ্রামের মুন্সীরহাটে ব্যাংক থেকে উঠানো ৪ লাখ টাকা ছিনিয়ে নিল অজ্ঞাত যুবক

স্টাফ রিপোর্টার: কুমিল্লার চৌদ্দগ্রামে ব্যাংক থেকে নগদ ৪ লাখ টাকা তুলে অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে ওই ৪ লাখ টাকা হারিয়ে এখন দিশেহারা ফজর আলী নামে এক বৃদ্ধ। মঙ্গলবার (১৮ জুন) সকাল সাড়ে এগারটার সময় উপজেলার মুন্সীরহাট বাজারস্থ অগ্রণী ব্যাংকের শাখায় টাকা ছিনতাইয়ের এঘটনা ঘটে। এঘটনায় বুধবার (১৯ জুন) বিকালে চৌদ্দগ্রাম থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগির ছেলে মো. জাহাঙ্গীর আলম।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার শুভপুর ইউনিয়নের বাঘারপুস্করণী গ্রামের ভুক্তভোগি ফজর আলী চলিত মাসের দ্বিতীয় সপ্তাহে (ঈদুল ফিতর এর পরে) বিশেষ প্রয়োজনে উপজেলার মুন্সীরহাটে অবস্থিত এনজিও সংস্থা ব্র্যাকের শাখায় ৪ লাখ টাকার একটি ঋণ প্রস্তাব করলে ব্র্যাক কর্তৃপক্ষ গতকাল (১৮জুন, মঙ্গলবার ) তা পাশ করে। পাশকৃত ঋণের ৪ লাখ টাকা ঋণ প্রস্তাবকারী ফজর আলী নামীয় অগ্রণী ব্যাংক মুন্সীরহাট শাখার অ্যাকাউন্টে চেকের মাধ্যমে হস্তান্তর করে ব্র্যাক কর্তৃপক্ষ। সকাল সাড়ে দশটায় ব্র্যাক অফিস কর্তৃক প্রদত্ত চেকটি গ্রহণ করে ফজর আলী তার স্ত্রী জাহানারা বেগমসহ টাকা উত্তোলনের উদ্দেশ্যে মুন্সীরহাট বাজারস্থ অগ্রণী ব্যাংকের শাখায় যান এবং চেকটি ব্যাংকে জমা প্রদান করলে উনাকে অপেক্ষা করতে বলেন ব্যাংক কর্তৃপক্ষ। প্রায় এক ঘন্টার কাছাকাছি সময় অতিবাহিত হওয়ার পরও ব্যাংক কর্তৃপক্ষ টাকা দিতে দেরী করায় ফজর আলী তার স্ত্রীকে বাড়ি চলে যেতে বলেন। উনার স্ত্রী জাহানারা বেগম বাড়ি চলে যাওয়ার উদ্দেশ্যে বের হয়ে গেলে পাঁচ মিনিট পরে টাকা গ্রহণের জন্য ব্যাংকের কাউন্টার থেকে ডাক আসে বৃদ্ধ ফজর আলীর। একই সময় অজ্ঞাত এক যুবক মোবাইলে কথা বলতে বলতে ফজর আলীর সাথে কি যেন কথা বলে যা ব্যাংকে স্থাপিত সিসি টিভির ফুটেজে স্পষ্ট লক্ষ্য করা যায়। পরে তিনি ৪ লক্ষ টাকা নগদ গ্রহণ করে ব্যাংক থেকে বের হয়ে যাওয়ার সময় অজ্ঞাত ওই যুবকও তার পিছু পিছু বের হয়ে আসে।

ধারণা করা হচ্ছে, ব্যাংক থেকে বের হওয়ার সময় অজ্ঞাত ওই যুবক তাকে বিষাক্ত কোন কিছু খাইয়ে অথবা অন্য কোন উপায়ে অজ্ঞান করে নগদ ৪ লাখ টাকা ছিনতাই করে নিয়ে যায়। পরে ফজর আলীকে অজ্ঞান অবস্থায় মুন্সীরহাট পূর্ব বাজারের বিসমিল্লাহ্ সুইটস্ নামক একটি দোকানের সামনে পড়ে থাকতে দেখে স্থানীয়রা তার পরিবারকে খবর দিলে তারা এসে উনাকে উদ্ধার করে চিকিৎসার জন্য কুমিল্লা টাওয়ার হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে তিনি একই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানায় তার ছেলে জাহাঙ্গীর আলম।

এদিকে দিন দুপুরে নগদ টাকা ছিনতাই এর খবরে এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এঘটনা জানার পর মুন্সীরহাট বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আবুল বাশার বুলু তার ব্যবহৃত ব্যক্তিগত ফেসবুক আইডিতে সিসি টিভির ফুটেজ থেকে সংগৃহিত ছিনতাইকারীর ছবি দিয়ে তাকে ধরিয়ে দিতে পারলে ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে ৫০ হাজার টাকা পুরস্কার দেওয়ার ঘোষনা দিয়ে পোষ্ট দিয়েছেন।

স্থানীয়দের দাবী এসব ঘটনায় অপরাধী ধরা না পড়লে সাধারণ মানুষ বাজারে আসতে নিরাপত্তাহীনতায় ভুগবে। এজন্য বাজারে ক্রেতা কমে যাওয়ার আশঙ্কায় ব্যবসায়ীরাও বেশ চিন্তিত বল জানা যায়।

এবিষয়ে জানতে চাইলে মামলার তদন্ত কর্মকর্তা চৌদ্দগ্রাম থানার এ্‌সআই আরিফ জানান, ৪ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগির ছেলে জাহাঙ্গীর আলম। অভিযোগের তদন্ত করে বিস্তারিত বলা যাবে।

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬