২৩শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ৯ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

সময়ের আলোচিত মডেল, অভিনেতা কুমিল্লার নীরব ইমন

মোঃ বেলাল হোসাইন : সময়ের আলোচিত তরুণ মডেল ও অভিনেতা কুমিল্লার নীরব ইমন। মিডিয়া জগতে মডেলিং এর মাধ্যমে পদার্পন করলেও তরুন এ অভিনেতা ইতিমধ্যেই শর্টফিল্প, ধারাবাহিক নাটকসহ বিভিন্ন খন্ডনাটকে অভিনয় করে জানান দিয়েছেন নিজের অবস্থান। অভিনয়ে দক্ষতা, শারীরিক সৌন্দর্য্য এই দুইয়ের সমন্বয়ে ইতিমধ্যেই নজরে পড়েছেন মিডিয়ার অনেক গুণী পরিচালকের। সুযোগ পেয়েছেন সিনিয়র অনেক শিল্পীর সাথে কাজ করার। স্বল্প সময়েই মিডিয়া জগতে পাকাপোক্ত করেছেন নিজের অবস্থান। যার দরুন এখনও শর্টফিল্প, ধারাবাহিকসহ বেশকিছু কাজ হাতে রয়েছে।


সাইফুল ইসলাম ইমন মিডিয়াতে নিরব ইমন নামেই পরিচিত। ১৯৯৬ সালের পহেলা জানুয়ারী কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার পৌর সদরের লক্ষীপুর গ্রামে জন্মগ্রহণ করেন তিনি। পিতা মানিক মিয়া এবং মাতা খুরশিদা বেগম। তিনি চৌদ্দগ্রাম এইচ.জে.পাইলট সরকারী হাইস্কুল থেকে কৃতিত্বের সাথে এসএসসি পাশ করে চৌদ্দগ্রাম সরকারী কলেজ থেকে এইচএসসি পাশ করেন। পরবর্তীতে একই কলেজ থেকে ২০১৭ সালে ডিগ্রী (পাস) কোর্স সম্পন্ন করে বর্তমানে মাষ্টার্সে ভর্তির অপেক্ষায় রয়েছেন। পড়ালেখার পাশাপাশি তিনি একটি মাল্টিন্যাশনাল কোম্পানিতে অফিসার পদে কর্মরত রয়েছেন।
নীরব ইমন সর্বপ্রথম ইউটিউব চ্যানেলের মাধ্যমে অভিনয়ে নিজের অবস্থান জানান দিতে শুরু করেন। ইউটিউবে অভিনয় দক্ষতা দেখে ইউটিউব চ্যানেল সংগীতা থেকে ডাকপিয়ন এলবাম এর শিরোনামের গান ডাকপিয়ন এর মডেল হিসেবে ফেইসবুকে অফার পেয়ে অভিনয় করেন এতে। পরবর্তীতে বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় সংগীত শিল্পী, মিউজিক ডিরেক্টর ও নির্মাতা নিলুফার নাসরিন এর পরিচালনায় গান ডাকপিয়ন এর মডেল হিসেবে কাজ করে নীরব। মুলত নিলুফার নাসরিন এর মাধ্যমেই অভিনয় জগতে পদার্পন ঘটে তার। নিলুফার নাসরিনের সূত্র ধরেই পরিচয় হয় আরেক নির্মাতা মঞ্জু খানের সাথে। মঞ্জু খানের ডিরেকশনে অভিনয় করেন “খাট পালংকে ঘুম আসেনা” শিরোনামের শর্টফিল্পে। সহশিল্পী হিসেবে অভিনয় করেন মহুয়া খান আশা। অত:পর পরিচালক লিটু করিমের শর্টফিল্ম ঘূনপোকায় অভিনয়ের মাধ্যমে মিডিয়ায় বেশ পরিচিত পায় তরুণ এ অভিনেতা। এরপর একের পর এক অভিনয় করেন মঞ্জু খান এর শর্টফিল্ম মোবাইলে জীবন শেষ, জনম দুখিনী মায়ের চিঠি, কর্মফল, চলতি ঈদের শর্টফিল্ম সিআইডি।


এছাড়াও অভিনয় করেন রাসেল হোসেন রাহিব এর শিক্ষামূলক নাটক ধর্ষন, অবিশ্বাস, মঞ্জুর খান অভিনিত নাটক ভুতুড়ে বাড়ি। এছাড়াও চুক্তিবদ্ধ হয়েছেন আরও ৩টি নাটকে। ঈদের পর পরই হাতে থাকা নাটকগুলোর শুটিং শুরু হবে।


অভিনয়ে নিজের অবস্থান এবং স্বপ্নের বিষয়ে তরুণ এ অভিনেতা জানান, অভিনয়ের মাধ্যমে মানুষকে আনন্দ দেয়াই মুল উদ্দেশ্য। পাশাপাশি যৌতুক, বাল্যবিবাহসহ বিভিন্ন কুসংস্কারের বিরুদ্ধে অভিনয়ের মাধ্যমে শিক্ষামূলক প্রচারে ভূমিকা রাখাও অভিনয় জীবনের অন্যতম লক্ষ্য। অভিনয়ে নিজের আইকন হিসেবে সালমান শাহ্কেই মানেন। চেষ্টা করেন সালমান শাহ্র অভিনয় থেকে শিখার। অভিনয় জীবনের অন্যতম স্বপ্নও সালমান শাহ্র মতো জনপ্রিয় অভিনেতা হওয়ার।

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬