২২শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম :

কুমিল্লায় বিচ্ছিন্ন করা হলো ৩ হাজার অবৈধ গ্যাস সংযোগ!

অবশেষে চার বছর পর কুমিল্লার বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নে ২১টি গ্রামের প্রায় ৩ হাজার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাহমিনা খানমের নেতৃত্বে র‌্যাব ১১ এর সিপিসি ২ এর ভারপ্রাপ্ত কমান্ডার প্রণব কুমার, পুলিশ ও বাখরাবাদের কর্মকর্তাদের যৌথ অভিযানে কুমিল্লার আমতলী কামারখাড়া ব্রীজ সংলগ্ন এলাকা থেকে বুড়িচং ষোলনল ইউনিয়নের ২১টি গ্রামের প্রায় ৩ হাজার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

স্থানীয়রা জানান, বাখরাবাদ গ্যাস কোম্পানীর কিছু অসাধু কর্মকর্তা ও কর্মচারী এবং স্থানীয় একটি দালাল চক্রের মাধ্যমে রাইজার প্রতি ৪০-৫০ হাজার টাকার বিনিময়ে গ্যাসের সংযোগ নিয়েছে। বিগত ৪ বছর ধরে ব্যবহার করে আসছে। উপজেলার ষোলনল ইউনিয়নের প্রত্যেকটি বাড়িতে দালাল চক্রটি গ্যাসের সংযোগ দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

এ ব্যাপারে ষোলনল ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম নতুন কুমিল্লা ডটকমকে জানান, অবৈধ ভাবে সংযোগকৃত গ্যাসের লাইন বিচ্ছিন্ন করার খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে সংযোগ বিচ্ছিন্ন না করার অনুরোধ করি এবং সংশ্লিষ্ট কর্তপক্ষকে বিল প্রদানের বই দেখাই। তখন কর্তৃপক্ষ এই বইগুলোকে অফিসের ইস্যূকৃত বই না বলে জানান।

স্থানীয়দের অনুরোধের প্রেক্ষিতে রোজার মাস সংযোগ রাখার জন্য বলেও সংযোগ রক্ষা করা যায় নি। পরবর্তীতে স্থানীয় এমপি এডভোকেট আবদুল মতিন খসরুকে বিয়ষটি অবগত করি। তবে প্রকৃত পক্ষে বিচ্ছিন্ন করা সংযোগগুলো অবৈধ ছিল।

বুড়িচং উপজেলার সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাহমিনা খানম নতুন কুমিল্লা ডটকমকে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার কথা স্বীকার করেছেন।

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানীর লিমিটেড এর জরুরী বার্তা কক্ষের সূত্র জানান যায়, দীর্ঘদিন ধরে অবৈধ সংযোগের মাধ্যমে কুমিল্লার বুড়িচং উপজেলার ১৩ কিলোমিটার এলাকায় জুড়ে ৩ হাজার সংযোগ ছিল। যা সোমবার (আজ) কোম্পানীর ডিজিএম, ম্যানেজারসহ কোম্পানীর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের নেতৃত্বে কামারখাড়া ব্রীজ এলাকা থেকে সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

সবুজ বাংলা নিউজ পরিবার

জিয়াউর রহমান হায়দার

প্রকাশক ও সম্পাদক
মোবাইল: ০১৮১৭ ৪৫০০৯৬

মোঃ নাজমুল হক

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৭১০ ৯১৩৩৬৬

রানা মিয়া

সহযোগী সম্পাদক
মোবাইল: ০১৮৮১ ১৪১৮৬৬